কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার, আক্রান্ত ৭ লাখ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন অসংখ্য মানুষ। ইতিমধ্যে বিশ্বে এ রোগে আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ১৭ হাজার ৯৭৬ জন। আর সর্বশেষ হিসাব অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩৩ হাজার ৮৮৩। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৫০ হাজার ৯১৪ জন।

এ ভাইরাসে সবচেয়ে বেশি মানুষ প্রাণ হারিয়েছে ইতালিতে। দেশটিতে ৯৭ হাজার ৬৮৯ জন আক্রান্ত হলেও প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৭৭৯ জন।

অপরদিকে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১ লক্ষ ৩৯ হাজার ২১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর মৃত্যু হয়েছে দুই হাজার ৪৪৫ জনের।

ইতালির পর সর্বোচ্চ সংখ্যক লোকের মৃত্যু হয়েছে স্পেনে। দেশটিতে করোনায় আক্রান্ত ৮০ হাজার ৩১ জন। আর মৃত্যু হয়েছে ৬ হাজার দুইজনের।

চীনে বর্তমান আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৪৩৯। আর দেশটিতে মৃত্যু বরণ করেছেন ৩ হাজার ৩০০ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৯৫ জন। মৃত্যু হয়েছে ৫২৫ জনের।

ফ্রান্সে আক্রান্ত ৪০ হাজার ১৭৪ জন। মৃতের সংখ্যা ২,৬০৬।

এশিয়ার দেশ ইরানে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৩০৯। আর মৃতের সংখ্যা ২,৬৪০।

যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে ১২ শ ২৮ জনের আর আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫২২ জন।

এছাড়া সুইজারল্যাণ্ডে আক্রান্ত ১৪,৮২৯। মৃত্যু ৩০০। নেদারল্যান্ডসে আক্রান্ত ১০,৮৬৬ মৃত্যু ৭৭১। বেলজিয়ামে আক্রান্ত ১০,৮৩৬, মৃত্যু ৪৩১।

দক্ষিণ কোরিয়ায় মৃত্যু ১৫২, আক্রান্ত ৯,৫৮৩। তুরস্কে মৃত্যু ১৩১, আক্রান্ত ৯,২১৭। অস্ট্রিয়ায় মৃত্যু ৮৬, আক্রান্ত ৮,৭৪৩। কানাডায় মৃত্যু ৬৩, আক্রান্ত ৬,২৮০। পর্তুগালে মৃত্যু ১১৯, আক্রান্ত ৫,৯৬২।

নরওয়েতে আক্রান্ত ৪,২৭১, মৃত্যু ২৫। ব্রাজিলে আক্রান্ত ৪,২৫৬, মৃত্যু ১৩৬। ইসরায়েলে আক্রান্ত ৪,২৪৭, মৃত্যু ১৫।

পাঠকের মতামত: